নিজের অভিনয়ের পাশাপাশি সৌন্দর্যের জন্যও সবার নজর কাড়েন আলিয়া ভাট। আলিয়ার মতো সুন্দর, মসৃণ ত্বক প্রায় সব মেয়েই চায়। এবার সে স্বপ্ন পূরণ হতে চলেছে। একটি ইউটিউব ভিডিওতে ত্বকের যত্ন নেওয়ার বিস্তারিত জানিয়েছেন আলিয়া।
কিভাবে তিনি ত্বকের যত্ন নেন চলুন জেনে নেওয়া যাক। সকালের রুটিন আলিয়া জানান, শুটিংয়ের কাজ কোথাও থাকলে তার সঙ্গে ব্যাগে ট্র্যাভেলিং স্কিনকেয়ার কিট রাখেন। কিভাবে ত্বকের যত্ন নেন, তা জানাতে গিয়ে বলেন, এর জন্য তিনি সবার আগে নিজের ত্বক ভেজানোর জন্য স্প্রে ব্যবহার করেন। তারপর স্কিন ম্যাসাজার দিয়ে এক-দু মিনিটের জন্য ম্যাসাজ করেন। ডার্ক সার্কল ও ড্রাইনেস দূর করেন যেভাবে আলিয়া চোখের নিচের কালি ও শুষ্ক ত্বক থেকে মুক্তি পাওয়ার জন্য আই ক্রিম ব্যবহার করেন। এরপর ভিটামিন বি৩ ওয়াটারমেলন নায়সিনমাইড লাগান। এটি ত্বককে মসৃণ ও ময়শ্চারাইজ রাখে। পাশাপাশি এটি হাইপারপিগমেন্টেশনের সমস্যা থেকেও মুক্তি দেয়। আলিয়া জানান, এটি ব্যবহার করলে ফাইন লাইন থেকেও মুক্তি পাওয়া যায়। এমনকি দূষণ থেকে নিরাপদে রাখে এবং ত্বককে হাইড্রেট ও রিজেনারেট করে। আলিয়া আরো জানিয়েছেন যে মুখে যা-ই লাগান না-কেন, তা অবশ্যই হাত ও ঘাড়ে লাগানো উচিত। ত্বকের যত্নের তৃতীয় ধাপ ভিডিওতে নিজের স্কিন কেয়ার রুটিনের তৃতীয় স্টেপ সম্পর্কেও জানিয়েছেন তিনি। এই স্টেপে আলিয়া জানান যে চোখের নিচে ক্যাফিন সলিউশন ড্রপ ব্যবহার করেন তিনি। এই ড্রপ চোখের নিচের ফোলাভাব ও রিটেনশনের সমস্যা কম করে।
এরপর তরমুজের রস দিয়ে তৈরি ময়শ্চারাইজার ব্যবহার করেন আলিয়া। তারপর সানস্ক্রিন ব্যবহার করেন। নিজের স্কিন কেয়ার রুটিনের এই ভিডিওতে সানস্ক্রিনের গুরুত্ব সম্পর্কে জানিয়েছেন। এর ফলে সানবার্নের হাত থেকে ত্বক নিরাপদে থাকে, পাশাপাশি বয়সের ছাপও ত্বকে পড়ে না। তবে যেকোনো প্রডাক্ট ব্যবহারের আগে মুখ ভালোভাবে পরিষ্কার করে নেওয়ার কথা বলছেন আলিয়া।